টহল গাড়ি কিনে দিলেন শ্রমিক ইউনিয়ন
Saturday, 18 Nov 2023 00:00 am

Bijoy Bangladesh

মৌলভীবাজারের জুড়ী উপজেলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে নিয়মিত টহলের জন্য জুড়ী থানা পুলিশকে একটি মাইক্রোবাস হস্তান্তর করা হয়।

প্রতি রাতে টহলের জন্য জুড়ী থানার পুলিশ একটি করে গাড়ি ‘রিকুইজিশন’ করত। এ জন্য পুলিশের কাছ থেকে পর্যাপ্ত জ্বালানি খরচ ও পারিশ্রমিক পেতেন না শ্রমিক-চালকেরা। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে এবার পুলিশকে একটি গাড়ি কিনে দিয়েছেন শ্রমিকেরা।

গত বৃহস্পতিবার উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা জুড়ী থানার ওসি মোহাম্মদ মোশাররফ হোসেনের কাছে একটি মাইক্রোবাস হস্তান্তর করেন। হস্তান্তরের পর ওসি নিজের ফেসবুক আইডিতে এ বিষয়ে একটি পোস্টে লেখেন, জুড়ী থানা এলাকায় নিয়মিত টহলের জন্য উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে স্বেচ্ছায় ও স্ব-উদ্যোগে গাড়িটি প্রদান করা হয়েছে। এ জন্য তিনি শ্রমিক সংগঠনের নেতাদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।

শ্রমিক সংগঠনের তিন নেতা প্রতিবেদককে বলেন, প্রতি রাতে টহলের জন্য পুলিশ তাঁদের স্ট্যান্ডের একটি করে গাড়ি রিকুইজিশন করত। এতে জ্বালানি খরচ প্রয়োজনের চেয়ে অনেক কম দিত। সারারাত গাড়ি চালিয়ে চালকেরা সামান্য কিছু টাকা পেতেন। তাই গাড়ি রিকুইজিশনে তাঁদের আগ্রহ ছিল না। তবুও বাধ্য হয়ে যেতে হতো। এসব কারণে সবাই মিলে স্থায়ীভাবে পুলিশকে একটি গাড়ি উপহার দেওয়ার সিদ্ধান্ত নেন। পরে সংগঠনের তহবিল থেকে টাকা দিয়ে মাইক্রোবাস কেনা হয়। গাড়ি হস্তান্তরের সময় সংগঠনের সভাপতি আবদুল জব্বারসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

শ্রমিক ইউনিয়ন সংগঠনের সাধারণ সম্পাদক দুদুল আহমদ প্রতিবেদকে বলেন, জনস্বার্থে ও গাড়িচালকদের দুর্ভোগ লাঘবে তাঁদের সংগঠন এ উদ্যোগ নিয়েছে। এখন থেকে আর গাড়ি রিকুইজিশন করা হবে না বলে ওসি নিশ্চিত করেছেন। পুলিশ তাদের নিজস্ব চালক দিয়ে গাড়িটি চালাতে পারবে। এ ছাড়া ন্যায্য পারিশ্রমিক দিলে সংগঠনের পক্ষ থেকে চালক দিয়ে সহযোগিতা করা হবে।

থানার ওসি মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, পরিবহন শ্রমিক ইউনিয়ন একটি গাড়ি দিয়েছে। জনস্বার্থে এটি ব্যবহার হবে ও টহলরত কাজে জনস্বার্থে ব্যবহার করা হবে।

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি